আপনার গ্রামীনফোন ক্রিস্টাল এ বাংলা দেখুন এবং লিখুন(Rooted)

আপনারা সবাই কেমন আছেন। সময়ের কারণে নিয়মিত লিখতে পারি না। আজ আমি দেখাব কিভাবে আপনার গ্রামীনফোন ক্রিস্টাল এ বাংলা দেখবেন এবং লিখবেন।

অ্যানড্রএড ফোন গুলাতে বাংলা ফন্ট ইন্সটল করা থাকে না। কিছু সল্প পরিমান ফন্ট থাকে। তাই আমরা বাংলা দেখতে ও লিখতে পারি না। এই পোস্ট থেকে আপনি সহজেই বাংলা লিখতে ও পরতে পারবেন।

যেভাবে বাংলা দেখবেনঃ

আপনার ফোনটি অবশ্যই রুট করা থাকতে হবে। সেজন্য আমার আগের পোস্টটি দেখতে পারেন এখান থেকে। এখন Custom Font Switcher অ্যাপটি ডাউনলোড করুন এখান থেকে Siyamrupali ফন্ট ডাউনলোড করুন এখান থেকে। এবং এটিকে আপনার SD Card এর রুট ফোল্ডার এ রাখুন। Custom Font Switcher অ্যাপটি ইন্সটল করে ওপেন করুন। Local font ট্যাব এ ক্লিক করুন। Siyamrupali ফন্টটি সিলেক্ট করুন। Superuser permission accept করুন। কিছুক্ষন পর আপনার ফোনটি Reboot হবে এবং বাংলা ফন্ট ইন্সটল হয়ে যাবে। এখন থেকে আপনি সব Browser & File এ বাংলা দেখতে পারবেন।

যেভাবে বাংলা লিখবেনঃ

Ridmik কীবোর্ড টি এখান থেকে ডাউনলোড করে ইন্সটল করুন। Setting>Language & Keyboard থেকে Ridmik Keyboard টি Sign করে দিন। ব্যাস, এখন থেকে আপনি বাংলাও লিখতে পারবেন। :D পরবর্তীতে আর ভাল পোস্ট নিয়ে হাজির হব। আজকের মত এখানেই বিদায়। আর এই পোস্টটি কেমন লাগল তা অবশ্যই কমেন্ট করে জানাবেন।

Penulis : Unknown ~ Sebuah blog yang menyediakan berbagai macam informasi

Artikel আপনার গ্রামীনফোন ক্রিস্টাল এ বাংলা দেখুন এবং লিখুন(Rooted) ini dipublish oleh Unknown pada hari Sunday 17 March 2013. Semoga artikel ini dapat bermanfaat.Terimakasih atas kunjungan Anda silahkan tinggalkan komentar.sudah ada 0 komentar: di postingan আপনার গ্রামীনফোন ক্রিস্টাল এ বাংলা দেখুন এবং লিখুন(Rooted)
 

0 মন্তব্য(সমূহ):

Post a Comment