ফটোশপ টিউটোরিয়াল : টাক মাথায় চুল গজান

অন্যের মাথায় টাক দেখে আনন্দ পেলেও নিজের মাথায় টাক দেখতে পছন্দ করেন না কেউই। টাক মাথায় চুল গজানোর বিজ্ঞাপন দেখে বহু টাকা খরচ করে তেল কেনেন। টাক মাথার তাক লাগানো সমাধান বিজ্ঞাপন দেখে কেউ কেউ বহু টাকা খরচ করে দোকানে গিয়ে আঠা দিয়ে চুল লাগান। এত কষ্ট করার প্রয়োজন নেই, ফটোশপে খুব সহজেই টাক মাথায় চুল গজাতে পারেন। অবশ্য সত্যিকারের মাথায় না, টাকমাথার ছবিতে।
এজন্য অবশ্যই আপনার দুটি ছবি প্রয়োজন হবে। একটি যে ছবিতে পরিবর্তন করবেন, আরেকটি পছন্দমত চুলঅলা মাথার চবি। ছবিদুটি একই কোনে, একই ধরনের আলোতে হলে সুবিধে হবে।
.          যে ছবিতে পরিবর্তন করতে চান তাকে ওপেন করুন।
.          চুলের ছবিটি আরেকটি লেয়ারে আনুন এবং মাস্ক, সিলেকশন অথবা সুবিধেজনক যে কোন পদ্ধতিতে চুলটুকু সিলেক্ট করে পৃথক করুন। চুল ছাড়া বাকি অংশ মুছে দিন।
.          চুলকে মাথার ওপর সঠিক যায়গায় আনুন এবং প্রয়োজনে স্কেল পরিবর্তন করে নিন।
.          মেনু থেকে Edit – Transform – Warp কমান্ড দিয়ে প্রয়োজনে বিভিন্ন অংশকে যায়গামত ঠিকভাবে বসান।
.          দুটি লেয়ারের টোন একই পর্যায়ে আনার জন্য মেনু থেকে Image – Adjustments – Match Color কমান্ড দিন এবং স্লাইডার ব্যবহার করে দুটি লেয়ারে রং একই লেভেলে আনুন।
.          চুলের ধারগুলিতে সমস্যা থাকলে চিকন ব্রাসের সাহায্যে ঠিক করে নিন।
.          যে ফরম্যাটে সেভ করতে চান সেই ফরম্যাটে সেভ করুন।

যত নিখুতভাবে চুলকে পৃথক করতে পারবেন কাজের ফল তত ভাল হবে।

Penulis : Unknown ~ Sebuah blog yang menyediakan berbagai macam informasi

Artikel ফটোশপ টিউটোরিয়াল : টাক মাথায় চুল গজান ini dipublish oleh Unknown pada hari Wednesday 15 August 2012. Semoga artikel ini dapat bermanfaat.Terimakasih atas kunjungan Anda silahkan tinggalkan komentar.sudah ada 0 komentar: di postingan ফটোশপ টিউটোরিয়াল : টাক মাথায় চুল গজান
 

0 মন্তব্য(সমূহ):

Post a Comment